info@primaxsteel.com +88 0258813878
April 01, 2023 - BY Admin

Effluent Treatment Plant (ETP) Zero liquid discharge (ZLD)

নেদারল্যান্ডস ভিত্তিক প্রতিষ্ঠান Q Stone Capital ও বাংলাদেশী প্রতিষ্ঠান MH Water Solution এবং Primax Steel Limited এর যৌথ উদ্দ্যোগে গতকাল ঢাকার বনানীর একটি হোটেলে ইন্ডাস্ট্রিয়াল  Effluent Treatment Plant (ETP) এর পানি পুনরায় ব্যাবহার এর জন্য Zero liquid discharge (ZLD) বিষয়ক একটি আধুনিক প্রযুক্তির প্রদর্শনী করা হয়। কোন রূপ ক্যামিকেল ছাড়াই শুধুমাত্র বিদ্যুৎ ব্যাবহার করে স্বল্প খরচে ও স্বল্প স্থানে শতভাগ কার্যকরী এই প্রযুক্তি। বর্তমানে যে প্রযুক্তিতে ETP স্থাপন ও এর মেইন্টেনেন্স খরচ হচ্ছে এর চেয়ে অনেক কম ব্যায় হবে নতুন প্রযুক্তিতে। উক্ত প্রদর্শনীতে Q Stone capital এর পক্ষে উপস্থিত ছিল প্রতিষ্ঠানটির সিও জেরন এম টিএল ম্যান, সলিউশন ইঞ্জিনিয়ার চেজার সু ওর্তেকা, প্রজেক্ট কো -অর্ডিনেটর, রুকসার তাবাসসুম।


MH Water Solution এর পক্ষে প্রতিষ্ঠানটির ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী আশরাফুল আলম বকুল, পরিচালক আমিমুল এহসান জাকী, প্রজেক্ট কো অর্ডিনেটর প্রকৌশলী রায়হানুল ইসলাম সুহান, প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী নুর আলম রাসেল, সিনিয়র ডিজাইন ইঞ্জিনিয়ার - প্রকৌশলী লতিফুর রহমান, মার্কেটিং এক্সিকিউটিভ কামাল আহমেদ, কনসালটেন্ট ট্যাক্স ও ভ্যাট মোঃ আল আমিন, ফোরম্যান সোহেল আরমান, টেকনিশিয়ান সাকিল আহমেদ ।  Primax steel ltd এর পক্ষে চেয়ারম্যান প্রকৌশলী সাইফুল আজাদ, ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী ফিরোজ আলম, পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান, পরিচালক (অপারেশন) সাইয়েদ এম রহমান।


এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজাউল করিম রঞ্জু, ডিএমডি, আরটিটি নিট ডাইনিং ইন্ডাস্ট্রিজ, মোস্তাফিজুর রহমান, ডিএমডি, তাজ নিটিং ইন্ডাস্টিজ, ফারুখ আহমেদ, পরিচালক, লাক্সমা সোয়েটার্স এন্ড টেক্সটাইল লিঃ, প্রকৌশলী শাফায়েত হোসেন, চীফ কনসালটেন্ট, এম ই পি ডিজাইন স্টুডিওস, প্রকৌশলী রবিউল ইসলাম সেলিম, কনসালটেন্ট, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, প্রকৌশলী শাকিবুল ইসলাম বাপ্পি, সিনিয়র ডিজাইন ইঞ্জিনিয়ার স্পেকক্টা ইঞ্জিনিয়ার্স, শামিম আল কালব, জিএম, এজি পাম্প, প্রকৌশলী মিজানুর রহমান, সহকারী পরিচালক,  বিএসটিআই প্রমুখ।